Bikes Compare

May 04, 2021
হিরো এক্সট্রিম স্পোর্টস ফিচার রিভিউ

হিরো এক্সট্রিম স্পোর্টস ফিচার রিভিউ

5/5 (1 Ratings)

হিরো বাংলাদেশের মোটরসাইকেল বাজারে অন্যতম একটি জনপ্রিয় ব্র্যান্ড। এখন পর্যন্ত এক্সট্রিম সিরিজ হিরো এর সর্বাধিক বিক্রিত ১৫০ সিসি মোটরসাইকেল । হিরো এক্সট্রিম স্পোর্টসের রয়েছে স্টাইলিশ ডিজাইন ও দারুণ পারফর্মেন্স। এ বাইকটি বাংলাদেশে সহ পুরো দক্ষিন এশিয়ায় সমান জনপ্রিয়। । হিরো এক্সট্রিম স্পোর্টসের বাইকটি বাজারে এসেই হইচই ফেলে দিয়েছিল। এটি হিরো এক্সট্রিম এর সবচেয়ে জনপ্রিয় ভার্সন হিসেবে ধরা হয়।

চলুন আজ জেনে নেই হিরো এক্সট্রিম স্পোর্টস মোটরসাইকেলের বিস্তারিতঃ

ওভারভিউঃ 

হিরো এক্সট্রিম স্পোর্টস এ রয়েছে একটি ডিজিটাল স্পীডোমিটার, এনালগ ট্যাকোমিটার এবং একটি ডিজিটাল ফুয়েল ইনডিকেটর। এই বাইকের সামনের দিকটা অনেকটা হিরো এক্সট্রিম এবং হিরো সিবিজেড এর মতই দেখতে এবং এর বডির সাথেও উপরের বাইক দুটির মিল রয়েছে । হিরো এক্সট্রিম স্পোর্টসের সিট চালক সহ ২ জন বসার জন্য উপযুক্ত । সামনের হেডলাইটটা হিরোর অন্যান্য বাইকের তুলনায় আরে আকর্ষনীয় ও স্টাইলিশ।

ইঞ্জিনঃ

এক্সট্রিম স্পোর্টসে রয়েছে চার ভালভ ও সিংগেল সিলিন্ডার বিশিষ্ট ১৪৯.২ সিসি ইঞ্জিন। যা ৮৫০০ rpm এ ১৫.২ bhp এবং ৭০০০ rpm এ ১৩.৫ nm টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনটি ফাইভ স্পিড ট্রান্সমিশনের সাথে সংযুক্ত। এটি বর্তমানে বাংলাদেশের বাজারে প্রচলিত এয়ার-কুলড শ্রেনীতে সবচেয়ে শক্তিশালী বাইক। হিরো এক্সট্রিম স্পোর্টস এর থ্রটল ধরে মোচড় দিলে রাইডার একটি বাড়তি শক্তি অনুভব করে।

ব্রেকিংঃ 

হিরো এক্সট্রিম স্পোর্টসের রয়েছে সুপার ব্রেকিং সিস্টেম। এর ফ্রন্টে ডিস্ক ব্রেক ও রেয়ারে ড্রাম ব্রেক- উল্লিখিত সেটআপ শহরের রাস্তায় বাইকিংয়ের সময় স্পিডের বেলায় যথেষ্ট ব্রেকিং পারফর্মেন্স দেয়। সিংগেল ডিস্ক মোটামুটি ভালো পারফর্মেন্স দিলেও আমাদের পরামর্শ হল রেয়ার ডিস্ক ব্রেক সমৃদ্ধ ডাবল ডিস্ক ভার্সনটি কেনার , যা আপনার বাইকের ব্রেকিং প্রসেসকে আরো ঝুঁকিমুক্ত করে।

চাকাঃ 

এই মোটরসাইকেলটির রয়েছে ১৮" সাইজের চাকা । বাইকটির ফ্রন্টে 80 / 100 x 18 – 47 P সাইজের ও পেছনের চাকায় 110 / 90 x 18 – 61 P সাইজের টিউবলেস টায়ার লাগানো রয়েছে । হিরো এক্সট্রিম স্পোর্টসের পেছনের চাকাটি বাংলাদেশের পরিপ্রেক্ষিতে রেসিং বা ড্রিফটিং এর জন্য অনেক কার্যকরী ।

বিশেষ ফিচারঃ 

বাইকটিতে রয়েছে স্পোর্টি লুকিং ডিজিটাল এনালগ কম্বো কনসোল, টিউবলেস টায়ার, wolf লুকিং হেডলাইট, LED পাইলট লাইট ও LED টেইল লাইট।

মাইলেজঃ

আমরা বেশ কিছু হিরো এক্সট্রিম স্পোর্টস বাইকের মালিকের সাথে যোগাযোগ করে জানতে পেরেছি যে এই বাইকের মাইলেজ প্রায় ৬৫ কিমি পার লিটার।

কালারঃ 

হিরো এক্সট্রিম স্পোর্টসের রয়েছে লাল, কালো, কমলা, রুপালি, লাল কালোর মিশ্রণ সংযুক্ত কালার।

আরামদায়ক দিকঃ 

রেয়ার সেট ফুট পেগ ও ক্লিপ অন হ্যান্ডেলবার সংযুক্ত এক্সট্রিম স্পোর্টসে রাইডারদের জন্য আরামদায়ক বেশ কিছু দিক রয়েছে। এখানে স্পোর্টি পজিশনে বাইক চালানোর সুবিধার পাশাপাশি চাইলে আরামদায়ক রেয়ার সিটে বসিয়ে প্রিয়জনকে নিয়ে ভ্রমণের আনন্দ উপভোগ করা যায়।

যারা রিজনেবল প্রাইসে স্টাইলিশ ও দ্রুতগামী ভালো পারফর্মেন্স মোটরসাইকেল কিনতে চাচ্ছেন, তাদের জন্য হিরো এক্সট্রিম স্পোর্টস লুফে নেওয়ার মত একটি বাইক। কাছাকাছি ফিচারের হিরোর প্রতিদ্বন্দ্বী বাইকগুলোর তুলনায় এর দাম কিছুটা কম তবে পারফর্মেন্সে এটি অপ্রতিদ্বন্দ্বী।

Comments (0)

Find Bikes & Scooters

Top Brands

Search Bikes

Recent Reviews