Bikes Compare

July 15, 2021
ওয়ালটন রেঞ্জার ১০০ বাইক দাম, ফিচার রিভিউ

ওয়ালটন রেঞ্জার ১০০ বাইক দাম, ফিচার রিভিউ

5/5 (1 Ratings)

ওয়ালটন হচ্ছে বাংলাদেশি মোটরসাইকেল ব্র্যান্ড। আর দেশি মোটরসাইকেল ব্র্যান্ড

 হওয়াই বাংলাদেশের মোটরসাইকেল প্রেমিদের কাছে এই মোটরসাইকেলের অন্যরকম চাহিদা রয়েছে। আর বর্তমান সময়ে ওয়ালটন মোটরসাইকেল কোম্পানি তাদের বিভিন্ন ডিজাইনের চমৎকার সব মোটরসাইকেল বাজারে নিয়ে এসে মানুষের নজর কাড়ছে এবং দিন দিন বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে ওয়ালটনের মোটরসাইকেলের চাহিদা বেড়েই চলেছে। আর বর্তমান সময় স্পোর্টস বাইকের সময় হলেও এই সব স্পোর্টস বাইকের ভিড়েও স্ট্যান্ডার্ড বাইকের চাহিদা এখনো ব্যাপক। যার কারণে ওয়ালটনের মতো মোটরসাইকেল কোম্পানিগুলো তাদের চমৎকার সব স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেল বাজারে নিয়ে এসে মানুষের চাহিদা মিটিয়ে আসছে। আর আজকে আমি আপনাদের মাঝে ওয়ালটনের ১০০ সিসির একটি চমৎকার স্ট্যান্ডার্ড বাইক সম্পর্কে আলোচনা করবো যেটি ডিজাইন, স্পিড মাইলিয়েজ সব দিকেই বেশ ভাল মানের আর সেই মোটরসাইকেলটি হচ্ছে ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেল। তো চলুন জেনে নেয়া যাক ওয়ালটন রেঞ্জার এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইন 

ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলটি একদম সাধারণ এবং স্মার্টভাবে ডিজাইন করা হয়েছে যা দেখার পর মোটরসাইকেল প্রেমিদের বেশ পছন্দ হবে। এই মোটরসাইকেলটি বেশ লম্বা আকারের আর এর সামনের অংশে রয়েছে খুব সুন্দর ডিজাইনের একটি হেডলাইট। আর এই ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলটিতে রয়েছে লম্বা আকারের একটি ফুয়েল ট্যাংক যেটি দেখতে চিকন এবং বেশ লম্বা আকারের আর এর বডিতে চমৎকারভাবে Ranger লিখা রয়েছে যা সহজেই আপনার নজর কাড়বে। এছাড়াও এই লম্বা ধরণের মোটরসাইকেলটিতে রয়েছে চমৎকার লম্বা আকারের একটি আরামদায়ক সিট যেখানে প্রায় তিনজন আরহনকারী বসতে পারবেন। 

ইঞ্জিন 

ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলটি একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক, এবং একটি এয়ার কুলিং (ভার্টিকাল) ধরণের ইঞ্জিন দিয়ে সাজানো হয়েছে যা বেশ উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি। আর ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেল এর ডিস্প্লেসিমেট ইঞ্জিন হচ্ছে ৯৮.৪৫ সিসি যা মোটামুটি ভাল মানের একটি ইঞ্জিনআর এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৭.৮ বিএইচপি এবং ৭৫০০ আরপিএম ও এর সর্বচ্চ তোরকিউ হচ্ছে ৭.৩ এনএম এবং ৬০০০ আরপিএম। এছাড়াও এই বাইকটিতে রয়েছে বাইক চালু করার দুটি মাধ্যম একটি ইলেক্ট্রিক ও একটি কিক। 

স্পিড এবং মাইলিয়েজ 

ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলটি স্পিড এর দিক থেকে খুব একটা ভাল নয় কারণ এই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ৮০ কিলোমিটার গতি বেগে ছুটতে পারবে। তবে এই মোটরসাইকেলে অসাধারণ মাইলিয়েজ থাকছে, এই মোটরসাইকেলটি প্রতি লিটারে ৭০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যা সত্যিই যে কোন স্ট্যান্ডার্ড বাইকের জন্যই অসাধারণ। 

গিয়ার

ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলে আপনি খুব ভাল মানের একটি গিয়ারবক্স পাবেন যেখানে রয়েছে শক্তিশালী এবং বেশ মজবুত ধরণের গিয়ার। এই ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলে রয়েছে ৪টি স্পিড কনস্টেন্ট ম্যাশ ধরণের গিয়ার যা এ ধরণের স্ট্যান্ডার্ড মোটরসাইকেলের জন্য বেশ ভাল। 

সাস্পেনশন 

দুটি অসাধারণ এবং উন্নত মানের সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে ওয়ালটন রেঞ্জার এই মোটরসাইকেলটিতে। এর সামনের দিকে রয়েছে একটি টেলিস্কপিক হাইড্রলিক শক এবজরবার ধরণের সাস্পেনশন এবং এর পেছনের দিকে রয়েছে সুইং আর্ম এর সাথে এডজাস্টেবল হাইড্রলিক শক এবজরবার ধরণের সাস্পেনশন যা সত্যিই বেশ উন্নত মানের ও কার্যকরি সাস্পেনশন। 

ব্রেক 

ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলে বেশ উন্নত এবং শক্তিশালী দুটি ব্রেকিং সিস্টেম সংযুক্ত করা হয়েছে যেগুলো বাইকারদের চলার পথে কোন রকম অসুবিধা ছাড়া বাইকটিকে ভালভাবে নিয়ন্ত্রন করতে সাহায্য করবে। এই ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলের সামনের দিকে রয়েছে একটি ডিস্ক ব্রেক এবং এর পেছনের দিকে আছে একটি ম্যাকানিকাল ড্রাম ধরণের ব্রেক। 

দাম 

ওয়ালটন রেঞ্জার মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ৯৯,৭৫০ টাকা।  

শেষ কথা 

ওয়ালটন রেঞ্জার হচ্ছে ওয়ালটন মোটরসাইকেল কোম্পানির একটি চমৎকার ডিজাইনের এবং উন্নত মানের স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেল যার ভিন্ন ধরণের ডিজাইন উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি অসাধারণ স্পিড বেশি মাইলিয়েজ সকল কিছুই যে কোন মোটরসাইকেল প্রেমিকে সহজেই মুগ্ধ করবে এবং এই মোটরসাইকেলটি কিনতে আগ্রহী করে তুলবে।

আজকের দাম জানতে ক্লিক করুন - ওয়ালটন রেঞ্জার ১০০

Comments (0)

Find Bikes & Scooters

Top Brands

Search Bikes

Recent Reviews

Recent Advice