Bikes Compare

July 17, 2021
পেগাসাস ভিক্টোরি ১০০ বাইক দাম, ফিচার রিভিউ

পেগাসাস ভিক্টোরি ১০০ বাইক দাম, ফিচার রিভিউ

5/5 (2 Ratings)

  

পেগাসাস হচ্ছে যমুনা ইলেক্ট্রনিক্স ও অটোমোবাইলস কোম্পানির বাজারজাতকৃত একটি মোটরসাইকেল ব্র্যান্ড। আর যমুনা ইলেক্ট্রনিক্স এই পেগাসাস ব্র্যান্ডের অধীনে বেশ কিছু মোটরসাইকেল উৎপাদন করেছে এবং সেগুলো বাজারে নিয়ে এসেছে তার মধ্যে পেগাসাস ভিক্টোরি ১০০ অন্যতম। আর এই পেগাসাস মোটরসাইকেল ব্র্যান্ড খুব একটা পরিচিত এবং জনপ্রিয় না হলেও এদের মোটরসাইকেলগুলো বাজারে নিয়ে এসে মোটরসাইকেল প্রেমিদের দৃষ্টি আকর্ষন করছে এবং আশা করা যায় তারা এই কয়েকটি মোটরসাইকেল দ্বারা সফল হলে তাদের এই ধারা অব্যাহত রেখে আরো মোটরসাইকেল উৎপাদন করবে। আর আজকে আমি এই পেগাসাস ভিক্টোরি মোটরসাইকেলের ফিচার সমূহ আপনাদের মাঝে উপস্থাপন করবো আশা করি এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর সকলের এই মোটরসাইকেলটি সম্পর্কে একটি ভাল ধারণা তৈরি হবে। তো চলুন জেনে নেয়া যাক পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইন

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলটি ছোট সাইজের একটি ১০০সিসির স্ট্যান্ডার্ড বাইক। আর এটি একদম সাধারণভাবে ডিজাইন করা হয়েছে এতে নেই তেমন কোন রঙের কারুকাজ। সম্পূর্ব কালো রঙের এই মোটরসাইকেলটির ছোট আকারের বডি অনূযায়ি বাইকটির সামনের হেডলাইটটি মোটামুটি বড় আকারের এবং স্ট্যান্ডার্ড ও স্মার্ট দেখতে। আর বাইকের ফুয়েল ট্যাংকটি ছোট আকারের হলেও এটিতে চমৎকার ডিজাইন করা হয়েছে যা এই বাইকের অন্যরকম সৌন্দর্য এনে দিয়েছে আর এই ট্যাংকটির বডিতে চমৎকারভাবে Pegasus লিখা রয়েছে। আর বাইকের বসার সিটটি সমান্তরাল এবং এই সিটটিতে মূলতো দুইজন মানুষ সহজে আরহন করতে পারবে।

ইঞ্জিন

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক এবং একটি এয়ার কুলিং ধরণের ইঞ্জিন রয়েছে যা মোটামুটি ভাল মানের ইঞ্জিন কুয়ালিটিআর এই স্ট্যান্ডার্ড বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১০০ সিসি তবে এই বাইকের ইঞ্জিন একটু কম শক্তিশালী অন্য স্ট্যান্ডার্ড বাইকের চাইতে কারণ এতে শুধু রয়েছে সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৪.৩ কিলোওয়াট। এছাড়াও ইঞ্জিনটিতে রয়েছে একটি সিডি আই ধরণের ইগনিশন সিস্টেম এবং বাইক চালু করার দুটি মাধ্যম একটি ইলেক্ট্রিক এবং একটি কিক।

স্পিড এবং মাইলিয়েজ

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলটি স্পিড এবং মাইলিয়েজের দিক থেকে মোটামুটি ভাল বলা যায় কারণ এই মোটরসাইকেলটি আপনাকে প্রতি ঘন্টায় ৯৫ কিলোমিটার পর্যন্ত সর্বচ্চ গতি বেগে ছুটতে সক্ষম যা ১০০ সিসির একটি বাইকের জন্য মোটামুটি ভাল মানের স্পিডএছাড়াও এই মোটরসাইকেলটি প্রতি লিটারে ৬০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যেটি বেশ ভাল মানের মাইলিয়েজ।

গিয়ার

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলে ৪টি স্পিড গিয়ার সমৃদ্ধ গিয়ারবক্স রয়েছে যা মোটরসাইকেল চালককে ভাল একটি অনূভতি এনে দেবে।

ফুয়েল ট্যাংক 

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় মাপের নয় কিন্তু চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে এই লম্বা ধরণের ফুয়েল ট্যাংকটিতে আর এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১০ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৬০০ কিলোমিটার পর্যন্ত মোটরসাইকেল চালিয়ে যেতে পারবেন সম্পূর্ণ ভর্তি ফুয়েল ট্যাংকে যা সত্যিই অসাধারণ একজন বাইকারের দূরের পথ পাড়ি দেওয়ার জন্য

ব্রেক

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলটি আপনার নিরাপত্তার কথা চিন্তা ভালভাবে বাইকটি দ্রুত নিয়ন্ত্রন করতে মোটরসাইকেলটিতে দুটি শক্তিশালী ব্রেকিং সিস্টেপ সংযুক্ত করা হয়েছে। এই মোটরসাইকেলটির সামনের দিকে একটি ডিস্ক ব্রেক এবং বাইকের পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যেগুলো এই বাইকটিকে সহজেই নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দাম

পেগাসাস ভিক্টোরি ১০০ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ৯০,০০০ টাকা।

শেষ কথা

পেগাসাস ভিক্টোরি ১০০ হচ্ছে যমুনা ইলিক্ট্রনিক্স এর পেগাসাস মোটরসাইকেল ব্র্যান্ডের চমৎকার একটি ১০০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যায় যে এটি একটি চমৎকার ডিজাইনের স্মার্ট ধরণের স্ট্যান্ডার্ড বাইক। এবং এই মোটরসাইকেলের চমৎকার স্ট্যান্ডার্ড ডিজাইন মোটরসাইকেল প্রেমিদের বেশ পছন্দ হবে এবং যারা স্বল্প মূল্যের স্ট্যান্ডার্ড বাইক কিনতে চান তাদের জন্য বেশ উপযোগি একটি বাইক হচ্ছে এই পেগাসুস ভিক্টোরি ১০০।  

আজকের দাম জানতে ক্লিক করুন - পেগাসাস ভিক্টোরি ১০০

Comments (0)

Find Bikes & Scooters

Top Brands

Search Bikes

Recent Reviews

Recent Advice