Bikes Compare

July 15, 2021
কিওয়ে আর কে এস ১২৫ বাইক দাম, ফিচার রিভিউ

কিওয়ে আর কে এস ১২৫ বাইক দাম, ফিচার রিভিউ

5/5 (1 Ratings)

কিওয়ে হচ্ছে বর্তমান সময়ে বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে বেশ সফল একটি

 মোটরসাইকেল ব্র্যান্ড। আর এর সফলতার পেছনে অন্যতম কারণ হচ্ছে এর মোটরসাইকেলগুলোতে নতুনত্বের ছোঁয়া রয়েছে আর ভিন্ন ধরণের সব মোটরসাইকেল বাজারে নিয়ে এসে বাংলাদেশের মানুষের নজর কেড়েছি এই মোটরসাইকেল কোম্পানি। আর তাই বর্তমান সময়ে কিওয়ে এর মোটরসাইকেলগুলো বাংলাদেশের মোটরসাইকেল প্রেমিদের পছন্দের তালিকায় অন্যতম একটি হয়ে উঠেছে। আর আজকে আমি আপনাদের মাঝে কিওয়ে এর ১২৫ সিসির একটি স্পোর্টস বাইক উপস্থাপন করতে যাচ্ছি যে মোটরসাইকেলের চমৎকার আকর্ষনিয় ডিজাইন এবং উন্নত মানের সব ফিচার সমূহ সহজেই আপনাকে আকৃষ্ট করবে। আর সেই মোটরসাইকেলটি হচ্ছে কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেল। তো চলুন জেনে নেয়া যাক এই চমৎকার ডিজাইনের স্পোর্টস বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইন

ডিজাইনের দিক থেকে এই কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলটি বেশ ভাল। কারণ এর নজরকাড়া ডিজাইন যে কাউকে মুগ্ধ করতে সক্ষম প্রথম দেখাতেই। সামনের দিক থেকে দেখলে প্রথমেই আপনার নজর কাড়বে এর ভিন্ন ধরণের ডিজাইনের চমৎকার হেডলাইটটি যা দেখতে বেশ আকর্ষনিয়। আর এর উঁচু ধরণের চমৎকার ডিজাইনের ফুয়েল ট্যাংকটি মোটরসাইকেলকে এনে দিয়েছে আরো স্টাইলিশ লুক যার কারণে সহজেই মোটরসাইকেলটি মানুষকে আকৃষ্ট করবে। এছাড়াও বাইকের উঁচু নিচু ধরণের বসার সিটটি বেশ আকর্ষনিয় দেখতে এবং এই সিটটি বেশ আরামদায়কও বটে। আর বাইকের অন্যতম আকর্ষনিয় অংশ হচ্ছে এর ইঞ্জিনের সাথে সংযুক্ত করা ছোট আকারের প্লাস্টিক সেপ যা আলাদা ভাবে সবার নজর কাড়বে। আর এই মোটরসাইকেলটি আপনি কয়েকটি আলাদা রঙ্গে বাজারে পাবেন সেগুলো হচ্ছে ধূসর, লাল, এবং সাদা। আর সবগুলো রঙের মোটরসাইকেলই চমৎকার দেখতে।

ইঞ্জিন

একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসও এইচসি, সিঙ্গেল সিলিন্ডার এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন সংযুক্ত করে সাজানো হয়েছে এই কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলের ইঞ্জিনেকিওয়ে আর কে এস ১২৫  মোটরসাইকেলের ১২৪.৫ সিসি ইঞ্জিন সত্যিই বেশ ভাল মানেরএছাড়াও এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৮.২ কিলোওয়াট @ ৯০০০ আরপিএম/ ৮.৯ কিলোওয়াট @ ৮০০০ আরপিএম এবং এর সর্বচ্চ তোরকিউ হচ্ছে ৯.২ এনএম @ ৭৫০০ আরপিএম/ ১১.০ এনএম @ ৬০০০ আরপিএমবাইকটির ইঞ্জিনে আরো সংযুক্ত করা হয়েছে একটি টিএল আই ইগনিশন সিস্টেম।   

গিয়ার

কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলের অসাধারণ একটি গিয়ারবক্স রয়েছে যেখানে আপনি পাবেন ৫টি স্পিড গিয়ার যা সত্যিই যে কোন মোটরসাইকেল চালকের জন্যই বেশ ভাল মানের গিয়ার

স্পিড এবং মাইলিয়েজ

কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলের স্পিড এবং মাইলিয়েজ বেশ ভাল মানের। এই স্পোর্টস ক্যাটাগরির কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১০০ কিলোমিটার পর্যন্ত গতিতে ছুটতে সক্ষম। এছাড়াও এই মোটরসাইকেলটি প্রতি লিটারে প্রায় ৫৫ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম

ফুয়েল ট্যাংক 

কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় সাইজের না হলেও এটি বেশ উঁচু ধরণের আর এই উঁচু ধরণের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৬ লিটার পর্যন্ত ফুয়েল গ্রহন করতে পারে যার দ্বারা আপনি সহজেই প্রায় ৮৮০ কিলোমিটার ভ্রমন করতে পারবেন এই মোটরসাইকেলে।

সাস্পেনশন

দুটি গুরুত্বপূর্ণ ও কার্যকর সাস্পেনশন সিস্টেম তৈরি করা হয়েছে এই কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলের জন্য। এই মোটরসাইকেলের সামনের দিকে একটি টেলিস্কপিক এবং পেছনের দিকে একটি টুইন শক্স ধরণের সাস্পেনশন সিস্টেম রয়েছে।

ব্রেক

কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলের ব্রেকগুলোও বেশ মজবুত এবং শক্তিশালী। এই মোটরসাইকেলের সামনের অংশে একটি ডিস্ক এবং এর পেছনের অংশে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যা এই মোটরসাইকেলটি দ্রুত নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দাম

কিওয়ে আর কে এস ১২৫ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,২৯,৯০০ টাকা। 

শেষ কথা

কিওয়ে আর কে এস ১২৫ হচ্ছে কিওয়ে মোটরসাইকেল কোম্পানির ১২৫ সিসি মানের চমৎকার একটি স্পোর্টস বাইক। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যাই যে এটি একটি উন্নত মানের স্পোর্টস বাইক যাতে বেশ উন্নত মানের সব ফিচার রয়েছে। এর ভিন্ন ধরণের ডিজাইন, স্পিড ও মাইলিয়েজ, উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই বেশ ভাল যার কারণে এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর যে কোন মোটরসাইকেল প্রেমিই এই মোটরসাইকেলটি নিঃসন্দেহে পছন্দ করবে এবং এই মোটরসিকেলটি কিনতে আগ্রহী হবে। 

কিওয়ে আর কে এস ১২৫ হচ্ছে কিওয়ে মোটরসাইকেল কোম্পানির ১২৫ সিসি মানের চমৎকার একটি স্পোর্টস বাইক। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যাই যে এটি একটি উন্নত মানের স্পোর্টস বাইক যাতে বেশ উন্নত মানের সব ফিচার রয়েছে। এর ভিন্ন ধরণের ডিজাইন, স্পিড ও মাইলিয়েজ, উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই বেশ ভাল যার কারণে এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর যে কোন মোটরসাইকেল প্রেমিই এই মোটরসাইকেলটি নিঃসন্দেহে পছন্দ
 

কিওয়ে আর কে এস ১২৫ হচ্ছে কিওয়ে মোটরসাইকেল কোম্পানির ১২৫ সিসি মানের চমৎকার একটি স্পোর্টস বাইক। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যাই যে এটি একটি উন্নত মানের স্পোর্টস বাইক যাতে বেশ উন্নত মানের সব ফিচার রয়েছে। এর ভিন্ন ধরণের ডিজাইন, স্পিড ও মাইলিয়েজ, উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই বেশ ভাল যার কারণে এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর যে কোন মোটরসাইকেল প্রেমিই এই মোটরসাইকেলটি নিঃসন্দেহে পছন্দ
 

আজকের দাম জানতে ক্লিক করুন - কিওয়ে আর কে এস ১২৫

Comments (0)

Find Bikes & Scooters

Top Brands

Search Bikes

Recent Reviews

Recent Advice