Bikes Compare

July 17, 2021
হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন বাইক দাম, ফিচার রিভিউ

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন বাইক দাম, ফিচার রিভিউ

5/5 (1 Ratings)

  

হোন্ডা মোটরসাইকেল কোম্পানি বিশ্বের অন্যতম সেরা এবং জনপ্রিয় একটি মোটরসাইকেল কোম্পানি যারা প্রতিনিয়ত তাদের নতুন নতুন চমকপ্রদ সব মোটরসাইকেল বাজারে নিয়ে এসে মানুষের নজর কাড়ছে। আর সম্প্রতি হোন্ডা মোটরসাইকেল কোম্পানি তাদের অদ্ভুত ডিজাইনের চমৎকার একটি মোটরসাইকেল বাজারে নিয়ে এসেছে যার ডিজাইন থেকে শুরু করে সবকিছুই অসাধারণ এবং ইউনিক। আর আজকে আমি আপনাদের মাঝে হোন্ডা মোটরসাইকেল কোম্পানির এই অদ্ভুত ডিজাইনের মোটরসাইকেলটি উপস্থাপন করবো আর সেই মোটরসাইকেলটি হচ্ছে হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন। এটি মূলত ক্যাফ রেসার ক্যাটাগরির মোটরসাইকেল এবং একদমি আলাদা ডিজাইনের যা প্রথম দেখেই যে কেউ এর থেকে চোখ ফেরাতে পারবেনা সহজে। তো চলুন জেনে নেয়া যাক অদ্ভুত সুন্দর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত সব তথ্য।

ডিজাইন

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন একদমি ভিন্ন ধরণের ইউনিক ডিজাইনের একটি মোটরসাইকেল আর এ ধরণের অদ্ভুত রকম ডিজাইনের বাইক মোটরসাইকেল প্রেমিরা আগে কখনো দেখেনি। এই মোটরসাইকেলটি সামনে থেকে দেখলে প্রথমেই আপনার চোখে পড়বে এর অদ্ভুত ধরণের অন্যরকম ডিজাইনের হেডলাইট আর এটি দেখতে অনেকটা ছোট আকারের। আর এই মোটরসাইকেলের অদ্ভুত ডিজাইনের ফুয়েল ট্যাংক এবং এর সাথে লাগানো বিভিন্ন ধরণের সেপ গুলো দেখে সত্যিই আপনি বিস্মিত হবেন এবং চোখ ফেরাতে পারবেন না। এই ফুয়েল ট্যাংকটি অনেকখানি উঁচু ধরণের এবং একদমি আলাদাভাবে ডিজাইন করা হয়েছে যা অনেকটাই রোবটের মতো দেখতে। আর এই বাইকের সামনের অংশ যেমন উঁচু ধরণের তেমন এর পেছনের অংশও অনেকখানি উঁচু কেননা পেছনের অংশে রয়েছে দুটি আলাদা বসার সিট যেখানে একটি বাইক চালকের জন্য নিচু ধরণের এবং বাইকে আরহনকারির সিটটি অনেক উঁচু এবং বাইকের পেছনের চাকার থেকে অনেক দূরত্ব রাখা হয়েছে সিটটিতে। আর বাইকের অন্যতম আকর্ষনিয় অংশ হচ্ছে এর সাইলেন্সার যেটি এতোটাই অদ্ভুতভাবে তৈরি করা হয়েছে যা দেখলে সত্যিই যে কেউ বিস্মিত হবে। আশা করি এই অদ্ভুত ধরণের চমৎকার ডিজাইনটি সকল মোটরসাইকেল প্রেমিকেই আকৃষ্ট করতে যথেষ্ট এবং এই ডিজাইন সকলেরি ভাললাগবে।  

ইঞ্জিন

একটি সিঙ্গেল সিলিন্ডার, ডিওএইচসি, লিকুয়িড কোল্ড কুলিং সিস্টেম এবং ৪টি ভাল্ভ সমৃদ্ধ ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে এই হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলটিতে। হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৪৯ সিসি যা বেশ ভাল এ ধরণের ক্যাফ রেসার বাইকের জন্য।  আর এই ১৪৯ সিসি ধরণের ইঞ্জিন এই মোটরসাইকেলকে করে তুলেছে আরো শক্তিশালী। এছাড়াও এই মোটরসাইকেলের ইঞ্জিনে আরো সংযুক্ত করা হয়েছে একটি পিজিএম-এফআই(প্রোগ্রামড ফুয়েল ইঞ্জেকশন) ধরণের কার্বুরেটর এবং একটি ডিজিটাল ইগনিশন সিস্টেম।

গিয়ার

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলের অসাধারণ একটি গিয়ারবক্স রয়েছে যেখানে আপনি পাবেন ৬টি স্পিড গিয়ার যা সত্যিই যে কোন মোটরসাইকেল চালকের জন্যই খুবি উপভোগ্য একটি বিষয়।

স্পিড এবং মাইলিয়েজ

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলের স্পিড এবং মাইলিয়েজ ও রয়েছে বেশ ভাল মানের। এই ক্যাফ রেসার ধরণের মোটরসাইকেল প্রতি ঘন্টায় ১১৫ কিলোমিটার পর্যন্ত গতিতে ছুটতে সক্ষম। এছাড়াও এই মোটরসাইকেলটি প্রতি লিটারে প্রায় ৪৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে যা মোটামুটি ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংক 

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি একদমি ভিন্ন ধরণের দেখতে যা আপনি আগে কোন বাইকের দেখেননি আর এই ফুয়েল ট্যাংকটি অনেকখানি উঁচু ধরণের যার কারণে সহজেই এই অদ্ভুত ধরণের ফুয়েল ট্যাংকটি সবার নজর কাড়বে এবং সবাইকে আকৃষ্ট করবে। তবে এই ফুয়েল ট্যাংকটির ফুয়েল ধারণ ক্ষমতা খুব একটা বেশি নয় তবুও এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ৮.৫ লিটার পর্যন্ত ফুয়েল গ্রহন করতে পারে যার দ্বারা আপনি সহজেই প্রায় ৩৮২ কিলোমিটার ভ্রমন করতে পারবেন এই মোটরসাইকেলে।

সাস্পেনশন

দুটি গুরুত্বপূর্ণ ও কার্যকর সাস্পেনশন সিস্টেম তৈরি করা হয়েছে এই হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলের জন্য। এই মোটরসাইকেলের সামনের দিকে একটি টেলিস্কপিক আপসাইড ডাউন ধরণের সাস্পেনশন এবং পেছনের দিকে একটি মনোশক ধরণের সাস্পেনশন সিস্টেম রয়েছে।

ব্রেক

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলের ব্রেকগুলোও বেশ মজবুত এবং শক্তিশালী। এই মোটরসাইকেলের সামনের অংশে একটি ডিস্ক এবং এর পেছনের অংশেও একটি ডিস্ক ব্রেক রয়েছে যা এই মোটরসাইকেলটি দ্রুত নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দাম

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ৫,৬০,০০০ টাকা (ABS  সহকারে) এবং ৫,২৫,০০০ টাকা (ABS  ছাড়া)। 

শেষ কথা

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন হচ্ছে হোন্ডা মোটরসাইকেল কোম্পানির একদম ভিন্ন ধরণের অসাধারণ ইউনিক ডিজাইনের একটি ক্যাফ রেসার ক্যাটাগরির মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যাই যে এটি একটি উন্নত মানের ক্যাফ রেসার ধরণের মোটরসাইকেল যাতে বেশ উন্নত মানের সব ফিচার রয়েছে। এর উন্নত এবং ভিন্ন ধরণের ডিজাইন, স্পিড ও মাইলিয়েজ উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই বেশ ভাল যার কারণে এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর যে কোন মোটরসাইকেল প্রেমিই এই মোটরসাইকেলটি নিঃসন্দেহে পছন্দ করবে এবং এই মোটরসিকেলটি কিনতে আ

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন হচ্ছে হোন্ডা মোটরসাইকেল কোম্পানির একদম ভিন্ন ধরণের অসাধারণ ইউনিক ডিজাইনের একটি ক্যাফ রেসার ক্যাটাগরির মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যাই যে এটি একটি উন্নত মানের ক্যাফ রেসার ধরণের মোটরসাইকেল যাতে বেশ উন্নত মানের সব ফিচার রয়েছে। এর উন্নত এবং ভিন্ন ধরণের ডিজাইন, স্পিড ও মাইলিয়েজ উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই বেশ ভাল যার কারণে এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর যে কোন মোটরসাইকেল প্রেমিই এই মোটরসাইকেলটি
 

হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন হচ্ছে হোন্ডা মোটরসাইকেল কোম্পানির একদম ভিন্ন ধরণের অসাধারণ ইউনিক ডিজাইনের একটি ক্যাফ রেসার ক্যাটাগরির মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যাই যে এটি একটি উন্নত মানের ক্যাফ রেসার ধরণের মোটরসাইকেল যাতে বেশ উন্নত মানের সব ফিচার রয়েছে। এর উন্নত এবং ভিন্ন ধরণের ডিজাইন, স্পিড ও মাইলিয়েজ উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই বেশ ভাল যার কারণে এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর যে কোন মোটরসাইকেল প্রেমিই এই মোটরসাইকেলটি
 

আজকের দাম জানতে ক্লিক করুন - হোন্ডা সিবি ১৫০ আর এক্সমোশন

Comments (0)

Find Bikes & Scooters

Top Brands

Search Bikes

Recent Reviews

Recent Advice