Bikes Compare

July 14, 2021
এইচ পাওয়ার ম্যাক্স বাইক দাম, ফিচার রিভিউ

এইচ পাওয়ার ম্যাক্স বাইক দাম, ফিচার রিভিউ

5/5 (2 Ratings)

এইচ পাওয়ার হচ্ছে বাংলাদেশী মোটরসাইকেল কোম্পানি যারা বর্তমানে বেশ ভাল মানের

 কিছু মোটরসাইকেল উৎপাদন করছে। বাংলাদেশের মোটরসাইকেল জগতে এখন বেশ পরিচিত একটি মোটরসাইকেল হচ্ছে এই এইচ পাওয়ার। এইচ পাওয়ার মূলত স্ট্যান্ডার্ড স্পোর্টস সব ধরণের মোটরসাইকেলই তৈরি করে থাকে এবং এইচ পাওয়ারের মোটরসাইকেলগুলো বেশ ভাল মানের। আর গুণে মানে বেশ ভাল হওয়াই মোটরসাইকেল প্রেমিদের কাছে এইচ পাওয়ার এর মোটরসাইকেলের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আজকে এইচ পাওয়ার ব্র্যান্ডের ১৫০ সিসির একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল আপনাদের মাঝে উপাস্থাপন করবো আর সেটি হচ্ছে এইচ পাওয়ার ম্যাক্স। ১৫০ সিসির এই স্ট্যান্ডার্ড বাইকটি উন্নত মানের ফিচার সমৃদ্ধ যার রয়েছে শক্তিশালী ইঞ্জিন কুয়ালিটি এবং উন্নত মানের সব ফিচার। তো চলুন জেনে নেয়া যাক এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেল সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ। 

ডিজাইন 

চমৎকার একটি স্মার্ট ডিজাইন নিয়ে হাজির হয়েছে এই এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটি। যার সামনের দিকে রয়েছে লম্বা আকারের একটি আকর্ষনিয় ডিজাইনের হেডলাইট। এবং মাঝাড়ি সাইজের চমৎকার ডিজাইনে অসাধারণ রঙের কারুকাজ মিশ্রিত ফুয়েল ট্যাংকটি যে কাউকে আকৃষ্ট করবে সহজেই। এই বাইকের বসার সিটটও বেশ আকর্ষনিয় ভাবে তৈরি করা হয়েছে। মূলত দুইজন মানুষের আকারে এই সিটটি তৈরি করা হয়েছে। সব মিলিয়ে চমৎকার ডিজাইনের একটি মোটরসাইকেল এই এইচ পাওয়ার ম্যাক্স।   

ইঞ্জিন 

৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার এবং একটি এয়ার কোল্ড ধরণের ইঞ্জিন রয়েছে এই মোটরসাইকেলটিতে। এই স্ট্যান্ডার্ড এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১৪৯.৭ সিসি যেটি বেশ শক্তিশালীআর এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৮.৫ কিলোওয়াট এবং ৮০০০ আরপিএম এবং  ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ৮.৫ এনএম এবং ৭৫০০ আরপিএম। এছাড়াও ইঞ্জিনে রয়েছে একটি সিডি আই ধরণের ইগনিশন সিস্টেম এবং একটি ইলেক্ট্রিক ও একটি কিক স্টার্টিং সিস্টেম। 

গিয়ার 

এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটিতে ৫টি গিয়ার সমৃদ্ধ একটি গিয়ার বক্স রয়েছে যেখানে বাইক চালক সর্বচ্চ ৫ বার গিয়ার বদলাতে পারবেন। 

স্পিড এবং মাইলিয়েজ 

এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটিতে বেশ ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে। এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১১০ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেলের জন্য বেশ ভালএবং এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটি প্রতি লিটারে আপনাকে ৩৬.৫ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যা মোটামুটি মানের মাইলিয়েজ বলা যায়। 

ফুয়েল ট্যাংক  

এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় সাইজের না হলেও এটিতে মোটামুটি ভাল মাপের ফুয়েল গ্রহন করার ক্ষমতা রয়েছেএই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৬ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৫৮৪ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে। 

সাস্পেনশন 

বেশ উন্নত মানের সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে আছে একটি টেলিস্কপিক সাস্পেনশন এবং পেছনের দিকে ডাবল সাস্পেনশন রয়েছে যা এই ধরণের স্ট্যান্ডার্ড মোটরসাইকেলের জন্য সত্যিই বেশ ভাল। 

ব্রেক 

এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে মোটরসাইকেলটি ভালভাবে নিয়ন্ত্রন করতে এগুলো বেশ কার্যকর ভূমিকা রাখবে। এই বাইকের সামনের দিকে একটি ডিস্ক এবং পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে। 

দাম 

এইচ পাওয়ার ম্যাক্স মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,২২,৫০০ টাকা। 

শেষ কথা 

এইচ পাওয়ার ম্যাক্স হচ্ছে এইচ পাওয়ার মোটরসাইকেল কোম্পানির চমৎকার একটি ১৫০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল আর এই মোটরসাইকেলের স্ট্যান্ডার্ড ও স্মার্ট ডিজাইন উন্নত মানের ইঞ্জিন, উন্নত মানের সাস্পেনশন সিস্টেম ব্রেকিং সিস্টেম স্পিড মাইলিয়েজ সকল কিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি আগ্রহী করতে যথেষ্ট। আর বিশেষ করে যারা স্ট্যান্ডার্ড মোটরসাইকেল পছন্দ করেন তাদের কাছে মোটরসাইকেলটি বেশ ভাল লাগবে।  

আজকের দাম জানতে ক্লিক করুন - এইচ পাওয়ার ম্যাক্স

Comments (0)

Find Bikes & Scooters

Top Brands

Search Bikes

Recent Reviews

Recent Advice